আন্তর্জাতিক

এরদোগানের দাবি তুরস্কের স্থানীয় নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

সোমবার, ১ এপ্রিল, ২০২৪
এরদোগানের দাবি তুরস্কের স্থানীয় নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে
আঙ্কারায় দলের সদর দফতরের বাইরে নিজ দল জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একে পার্টি) সমর্থকদের উদ্দেশে ভাষণ দিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান সাম্প্রতিক স্থানীয় নির্বাচনকে গণতন্ত্রের বিজয় হিসেবে স্বাগত জানিয়েছেন। গতকাল অনুষ্ঠিত নির্বাচনে এরদোগান ব্যালটে ব্যাপক সমর্থন এবং জাতির গণতান্ত্রিক ইচ্ছা প্রদর্শনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
তার ভাষণে এরদোগান নির্বাচনী প্রক্রিয়ায় বাধার অনুপস্থিতির উপর জোর দিয়েছিলেন, এটিকে তুর্কি গণতন্ত্রের জন্য একটি উল্লেখযোগ্য অর্জন বলে তিনি মনে করেন। গণতান্ত্রিক ল্যান্ডস্কেপ গঠনে নাগরিকদের অংশগ্রহণের গুরুত্বের উপর জোর দিয়ে নির্বাচন জুড়ে প্রদর্শিত পরিপক্কতার প্রশংসা করেন তিনি ।
নির্বাচনের সামগ্রিক মসৃণ আচরণ সত্ত্বেও, এরদোগান পূর্ব ও দক্ষিণ-পূর্ব তুরস্কে বসবাসকারী নাগরিকদের বিরুদ্ধে একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যদের দ্বারা সংঘটিত হয়রানি ও অপমানের ঘটনা স্বীকার করেছেন। তা সত্ত্বেও, তিনি নাগরিকদের যুক্তিবাদীতার জন্য প্রশংসা করেন এবং তুর্কি গণতন্ত্রের দৃঢ়তার প্রমাণ হিসাবে তাদের প্রচেষ্টাকে কৃতিত্ব দেন।
এরদোগান গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের কেন্দ্রীকতা পুনঃনিশ্চিত করে উপসংহারে পৌঁছেছেন, জোর দিয়ে বলেছেন যে তারা নাগরিকদের নিজস্ব পছন্দ প্রকাশ করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি জাতির প্রতিশ্রুতি পুনর্নিশ্চিত করে।