আন্তর্জাতিক

আমেরিকান হাসপাতাল দুবাই

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
আমেরিকান হাসপাতাল দুবাই
মোহাম্মদ আরমান চৌধুরী ইউএই-দুবাই: অত্যাধুনিক হার্নিয়া চিকিৎসা সুবিধার লক্ষ্য হল এই অঞ্চলের শীর্ষস্থানীয় হাব, এক ছাদের নীচে সর্বশেষ অস্ত্রোপচারের দক্ষতা এবং যত্ন প্রদান করে।আমেরিকান হাসপাতাল দুবাই তার অত্যাধুনিক ব্যাপক হারনিয়া সেন্টার খুলেছে যা সম্পূর্ণরূপে হার্নিয়া রোগীদের যত্নের জন্য নিবেদিত।  কেন্দ্রের লক্ষ্য এই অঞ্চলের প্রথম এবং নেতৃস্থানীয় ব্যাপক হার্নিয়া চিকিৎসা কেন্দ্র, বিশেষজ্ঞদের যত্ন প্রদান করা এবং একটি সুবিধায় সর্বশেষ প্রযুক্তি এবং অভিজ্ঞতা নিয়োগ করা।

হার্নিয়া এবং পেটের প্রাচীর পুনর্গঠনে বিশেষ দক্ষতা সহ আমেরিকান বোর্ড-প্রত্যয়িত সার্জনদের নেতৃত্বে, কেন্দ্রটি হবে রোবোটিক পেটের প্রাচীর পুনর্গঠন কৌশলগুলি ব্যবহার করে বড় পেটের প্রাচীরের হার্নিয়া মেরামত করার জন্য এই অঞ্চলের প্রথম উত্সর্গীকৃত সুবিধা যা পেটের প্রাচীরের অখণ্ডতার ব্যতিক্রমী পুনরুদ্ধার নিশ্চিত করে এবং রোগীর উন্নতি করে। জীবনের মানের.

হার্নিয়া হল পেটের দেয়ালে দুর্বলতা বা খোলা যার ফলে নরম টিস্যু, যেমন চর্বি বা অন্ত্র, পেটের পেশী দিয়ে বেরিয়ে আসে এবং ত্বকের নীচে জায়গা দখল করে।  হার্নিয়ার দিকে পরিচালিত পেটের প্রাচীর খোলা হার্নিয়া ত্রুটি হিসাবেও পরিচিত।

আমেরিকান হাসপাতাল দুবাই হার্নিয়া সেন্টার তার চিকিৎসা এবং যত্নের সর্বশেষ গবেষণাকে একীভূত করার উপর দৃষ্টি নিবদ্ধ করে।  এটি সর্বোত্তম হার্নিয়া যত্নের পদ্ধতি নির্ধারণ করতে ডেটা ব্যবহার করে এবং রোগীর ফলাফল উন্নত করতে পুনর্বাসন ওষুধ, শারীরিক থেরাপি, ক্রীড়া ওষুধ, ইন্টারভেনশনাল রেডিওলজি, ক্লিনিকাল পুষ্টি এবং অর্থোপেডিক সার্জারিতে বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে সহযোগিতা করে।

ডাক্তার হাতেম মুসা, সার্জারির প্রধান, কনসালটেন্ট জেনারেল সার্জন, আমেরিকান হসপিটাল দুবাই, বলেছেন যখন আমরা হার্নিয়াস ঠিক করি, আমরা দ্রুত পুনরুদ্ধার নিশ্চিত করার জন্য বিভিন্ন রোবোটিক প্ল্যাটফর্ম এবং ল্যাপারোস্কোপিক পদ্ধতি সহ সবচেয়ে উন্নত এবং ন্যূনতম আক্রমণাত্মক কৌশলগুলির সাথে এটি করার চেষ্টা করি।  এবং দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরে আসা।

হার্নিয়া বেদনাদায়ক হতে পারে, জীবনযাত্রার সাথে আপস করতে পারে এবং কিছু ক্ষেত্রে, যদি চিকিৎসা না করা হয় তবে বিপজ্জনক হতে পারে৷ হার্নিয়া মেরামত করার সর্বোত্তম পন্থা প্রদান করতে এবং তাদের স্বাভাবিক অবস্থায় ফিরে আসার জন্য নিবেদিত একটি বিশেষ হার্নিয়া সার্জন খুঁজে পেতে রোগীদের যথাসাধ্য চেষ্টা করা উচিত৷  শল্যচিকিৎসার পর প্রথম দিকে জীবনধারা,মুসা যোগ করেন।

কেন্দ্র ইনগুইনাল (কুঁচকি) হার্নিয়া, নাভি (পেটের বোতাম) হার্নিয়া, ভেন্ট্রাল হার্নিয়া, স্পিজলিয়ান হার্নিয়া, ইনসিসনাল হার্নিয়া, রিকেন্ট, রেকটাস ডায়াস্ট্যাসিস, কটিদেশীয়, ওবটুরেটর এবং ফ্ল্যাঙ্ক হার্নিয়া, স্পোর্টস হার্নিয়া, ডায়াফ্রাম্যাটিক হার্নিয়া সহ সমস্ত ধরণের হার্নিয়ার জন্য চিকিত্সা সরবরাহ করে।প্যারা এসোফেজিয়াল এবং হাইটাল হার্নিয়াস।

আমেরিকান হাসপাতাল দুবাইয়ের হার্নিয়া সেন্টার জটিল হার্নিয়া অবস্থার জন্য কার্যকর চিকিৎসার জন্য রেফারেল রোগীদেরও নেয়।

হার্নিয়া সেন্টারের উদ্বোধনকে স্বাগত জানিয়ে, আমেরিকান হাসপাতালের গ্রুপ সিইও শেরিফ বেশারা বলেছেন: "আমাদের নতুন খোলা হার্নিয়া সেন্টারে সেরা-ইন-ক্লাস পরিষেবা এবং চিকিৎসা প্রদান করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমেরিকান হাসপাতাল দুবাই ধারাবাহিকভাবে বিশ্বে নেতৃত্ব দিয়েছে-  শ্রেণীগত চিকিৎসা সেবা এবং প্রযুক্তি, আমাদের রোগীদের আপ-টু-ডেট, প্রমাণ-ভিত্তিক, ব্যক্তিগতকৃত চিকিৎসা থেকে উপকৃত হতে সক্ষম করে। আমাদের হার্নিয়া সেন্টার হল আমেরিকান হাসপাতাল দুবাই-এর বিস্তৃত, প্রাথমিক, মাধ্যমিক, তৃতীয় পর্যায়ের বিশ্বমানের চিকিৎসা সুবিধার আরেকটি সংযোজন।  জটিল রোগের যত্ন।