বিনোদন

অবশেষে স্থগিত হলো জায়েদ খানের সদস্যপদ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ২ এপ্রিল, ২০২৩
অবশেষে স্থগিত হলো জায়েদ খানের সদস্যপদ
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খানের সদস্যপদ স্থগিত করা হলো। আজ রবিবার (২ এপ্রিল) বিকাল সাড়ে ৪টা নাগাদ প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সিদ্ধান্তটি জানান সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

তিনি বলেন, ‘আজ আমাদের কার্যনির্বাহী কমিটির ৯ম মিটিং হয়েছে। সেখানে একবাক্যে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে, সমিতির গঠনতন্ত্রের ৭(ক) ধারার আলোকে আমাদের সম্মানিত সদস্য জায়েদ খানের সদস্যপদ স্থগিত করা হলো।’

সাইমন সাদিক জানান, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশালীন মন্তব্য করায় জায়েদ খানের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

কিন্তু এই স্থগিতাদেশের সিদ্ধান্ত এখনই চূড়ান্ত নয় বলেও জানান সংগঠনের দায়িত্বপ্রাপ্ত এই অভিনেতা। তিনি জানান, ‘আজকের সিদ্ধান্তের বিষয়টি আমাদের উপদেষ্টামণ্ডলী ও আইনজ্ঞদের সঙ্গে আলাপ করে চূড়ান্ত সিদ্ধান্ত জানাব।’

সাইমন সাদিক জানান, সমিতির একই বৈঠকে কার্যনির্বাহী পরিষদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয় সুচরিতা ও রুবেলকে।  তাদের বিরুদ্ধে অভিযোগ, পর পর তিনটি সভায় অনুপস্থিত ছিলেন সিনিয়র এই দুই অভিনেতা। এছাড়া সমিতির উন্নয়নমূলক কোনো কাজে দেখা যায়নি। এমনকি এই ব্যাপারে তাদের নোটিশ দেওয়া হলেও কোনোরকম সাড়া পাওয়া যায়নি।