অপরাধ

সৈয়দপুরে ব্যাংক থেকে টাকা তুলে ফেরার সময় ৯০ হাজার টাকা ছিনতাই, আটক ৩

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
সৈয়দপুরে ব্যাংক থেকে টাকা তুলে ফেরার সময় ৯০ হাজার টাকা ছিনতাই, আটক ৩
নীলফামারীর সৈয়দপুরে ব্যাংক থেকে টাকা তুলে বাড়ি ফেরার সময় মারুফা সুলতানা নামের এক নারীর ভ্যানিটি ব্যাগ থেকে কৌশলে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয় একটি চক্র। এ সময় বিষয়টি টের পেয়ে ভুক্তভোগী ওই নারীর চিৎকারে ছিনতাইকারী চক্রের ৩ সদস্যকে হাতেনাতে আটক করেন জনতা। গতকাল ৩০ সেপ্টেম্বর সোমবার দুপুরে শহরের ব্যস্ততম শহীদ তুলশীরাম সড়কের কাঁচা বাজারের প্রবেশপথে এ ঘটনা ঘটে।

আটক ৩ জন হলেন জেলার কিশোরগঞ্জ উপজেলার দক্ষিণ কালিকাপুর বাগানবাড়ী এলাকার মজিবর রহমানের ছেলে শফিকুল ইসলাম (৩৮), আব্দুল গফুরের ছেলে আব্দুস সাত্তার (৩৫) ও মৃত মোবাশ্বেরের ছেলে রবিউল (৪০)। তাদের দলে আরও ৩ জন ছিল। তারা সটকে পড়েন।অন্যদিকে ভুক্তভোগী মারুফা সুলতানা সৈয়দপুরের পাশের দিনাজপুরের পার্বতীপুর শহরের হাজিপাড়ার আতিকুল ইসলামের স্ত্রী।

 ভুক্তভোগী ফারুফা সুলতানা বলেন, ঘটনাস্থলের পাশেই ইসলামী ব্যাংক থেকে ৯০ হাজার টাকা ভ্যানিটি ব্যাগে নিয়ে ফুটপাথ দিয়ে হেটে যাচ্ছিলাম। সদর পুলিশ ফাঁড়ি পার হয়ে পৌর সবজি বাজার মোড়ে পৌঁছলে পিছন থেকে দুইজন মহিলা আগলে ধরে। এর মধ্যে একজন কিছুটা গা ঘেঁষে আমাকে ধাক্কা দিয়ে এগিয়ে যেতে থাকে এবং সামনে ৪ জন পুরুষ এসে দাঁড়ায়। তাদের দিকে নজর দেয়ার সুযোগে আরেক মহিলা আমার ভ্যানিটি ব্যাগের চেন খুলে ৯০ হাজার টাকা নিয়ে নেয়। এতে আমি চিৎকার করলে আশেপাশের অটোচালক ও দোকানের লোকজন এগিয়ে আসলে ২ মহিলা ও একজন পুরুষ সটকে পড়েন। সামনে থাকা ৩ জন পুরুষ পালানোর সময় তাদের জনতা ধরে ফেলে। পরে খবর পেয়ে সদর ফাঁড়ি থেকে পুলিশ এসে আটক ৩ জনকে ফাঁড়িতে নিয়ে যান।
সদর ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, আটক ৩ জনকে তাদের থানায় হস্তান্তর করা হয়েছে। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফইম উদ্দীন বলেন, সম্ভবত টাকাকা তাদের অন্য সহযোগী নিয়ে সটকে পড়েছেন। টাকা উদ্ধারের চেস্টা চলছে। আটককৃতদের বিরুদ্ধে অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।