জাতীয়

লালমনিরহাটে বিএসএফ'র গুলিতে বাংলাদেশি নিহত

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
লালমনিরহাটে বিএসএফ'র গুলিতে বাংলাদেশি নিহত
লালমনিরহাট সংবাদদাতা:লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে আবুল কালাম ডাকু (২৪) নামে এক বাংলাদেশি গরু পারাপারকারী রাখাল নিহত হয়েছে।
পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের সীমান্তে শুক্রবার(২৬ এপ্রিল) ভোর আনুমানিক ৪টার দিকে এ ঘটনা ঘটে।
বিজিবি, পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে বাসা থেকে বেড় হয়ে কয়েকজন গরু পারাপারকারী রাখালসহ শ্রীরামপুর ইউনিয়নের পকেট সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৯ নম্বর সাব পিলারের ওপারে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগীতায় গরু আনতে যায় আবুল কালাম ডাকু। এ সময় বিএসএফের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা চোরাকারবারীদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে গুরুতর আহত হলে সঙ্গীরা তাকে উদ্ধার করে নিয়ে আসে। পরে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।      
৬১ বিজিবি ব্যাটালিয়নের ঝালাংগী কাম্পের ইনচার্জ নায়েব সুবেদার নুরুল আমিন বলেন, ‘বিএসএফের গুলিতে আবুল কালাম ডাকু নামে একজন যুবক নিহত হয়েছে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদপত্র পাঠিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।’
পাটগ্রাম থানার ওসি মোঃ আবু সাইদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বিএসএফের গুলিতে আহত যুবক আবুল কালাম ডাকুকে উদ্ধার করে পরিবারের সদস্যরা পাটগ্রাম হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।  ময়না তদন্তের জন্য লাশ লালমনিরহাট মর্গে পাঠানো হয়েছে।