রাজনীতি

রাজবাড়ীতে দাদশী ইউপি চেয়ারম্যান দেলোয়ারকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪
রাজবাড়ীতে দাদশী ইউপি চেয়ারম্যান দেলোয়ারকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন
রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার শেককে সন্ত্রাসী হামলায় হত্যা চেষ্টার প্রতিবাদে দাদশী ইউনিয়নবাসী গতকাল মানববন্ধন করে।
বৃহস্পতিবার সকাল ১১টায় দাদশী ইউনিয়ন পরিষদের সামনে প্রায় ৫ শতাধিক নারী পুরুষ জমায়েত হয়ে দাদশী বাজার ও আঞ্চলিক সড়কে ব্যানার নিয়ে মিছিল করে। এ সময় রাজবাড়ী শেখ ফাউন্ডেশনের চেয়ারম্যান আঃ বারেক শেখ ফারুক, রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এরশাদ হোসেন, সাবেক মেম্বর শাফায়েত হোসেন, হামলার শিকার দেলোয়ার চেয়ারম্যানের মামা জাহিদুল ইসলাম রজব, দাদশী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি প্রমুখ বক্তব্য রাখেন। 
বক্তারা এসময় দেলোয়ারকে হত্যা চেষ্টার প্রধান আসামী আকবর আলী খানসহ সকল আসামীকে গ্রেফতারের দাবিতে শ্লোগান ও বিক্ষোভ মিছিল কর।
উল্লেখ্য মঙ্গলবার রাত ১১টার দিকে দাদশী ইউনিয়ন শিংগা নিজাদপুর গ্রামে দেলোয়ার শেকের বাড়ীতে ঢুকে আকবর খানের নেতৃত্বে  ৩০-৪০ জনের একটি সন্ত্রাসী গ্রুপ চেয়ারম্যান দেলোয়ারকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়।
সন্ত্রাসীরা দেলোয়াকে কুপিয়ে মারাত্মক জখম করে। বর্তমান তাকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়েছে।
হামলার সময় দেলোয়ারের সাহায্যে এগিয়ে আসা তার ছেলে ঢাকা নটরডেম কলেজের ছাত্র রোহান শেখ (১৭), ছোট ভাই হাসান শেখ (৩৫), ছোট বোন রোজিনা (২০) ও তার স্বামী রাজু (২৫)কে সন্ত্রাসীরা কুপিয়ে জখম করে। চেয়ারম্যান দেলোয়ার সহ গুরুতর আহত ৫ জনকে ঢাকা মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 
এ ব্যাপারে দেলোয়ারের বাবা আঃ কুদ্দুস শেখ বাদি হয়ে আকবর খান ও দাদশী ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য জনি মন্ডলসহ ১৮ জনকে আসামী করে রাজবাড়ী সদর থানায় মামলা করেছে। তবে পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। 
মামলার এজাহার অনুযায়ী দেলোয়ারের পিতা বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী নৌকা প্রতিকের বিপক্ষে আনারস প্রতিক নিয়ে বিপুল ভোটে বিজয় হওয়ার পর থেকেই আকবর খান দেলোয়ারের বিরোধিতা করে আসছিলো।এরপর এই কোরবানির ঈদে গরুর হাটে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। দেলোয়ার তা দিতে রাজি না হয়ে আইনের সহায়তা নিতে চাওয়ায় তাকে হত্যা করার চেষ্টা করা হয়।
একই কারনে একই কায়দায় এই দাদশী বাজারে ২০০৪ সালে ওই একই স্থানে দাদশী ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান আমবাবুকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করেছিলো।
সরেজমিন অনুসন্ধান কালে দেলোয়ারের বৃদ্ধা মা ও তাদের প্রতিবেশী নজর আলী মোল্লা, আব্দুল কুদ্দুস মোল্লা, মোঃ সোহরাব আলী শেখ, আব্দুল খালেক শেখ, আয়েশা বেগম, আকলিমা খানম, মনোয়ারা বেগম, সৈয়দ আলী মুন্সি, ফারুখ মন্ডল সহ প্রায় শতাধিক নারী পুরুষ জানান, সিংগা বাজারে গরুর হাটে সন্ত্রাসীরা আগের দিন চাঁদা নিতে আসে। চেয়ারম্যান দেলোয়ার চেয়ারম্যান তাদের চাঁদা না দেয়ায় ওই সন্ত্রাসীরা রাতে জোটবদ্ধ হয়ে এসে তার বাড়িতে হামলা চালিয়ে তাকে হত্যা চেষ্টা করে। এ সময় তার পরিবারের লোকজন এগিয়ে এলে তাদেরকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেছে। 
এবিষয়ে রাজবাড়ী সদর থানা অফিসার ইনচার্জ ইফতেখারুল আলম প্রধান জানান, দাদশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার শেকের উপর হামলার ঘটনায় তার পিতা আব্দুল কুদ্দুস শেখ বাদি হয়ে মামলা করেছেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে। মামলার স্বার্থে এর চেয়ে বেশী কিছু তিনি বলতে চাননি।