রাজনীতি

চট্টগ্রামের এমপি ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার, ২ জুন, ২০২৩
চট্টগ্রামের এমপি ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মৃত্যু
চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর-খুলশী-কাতালগঞ্জ) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা ডা. আফছারুল আমীন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (২ জুন) বিকেল ৪টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সাবেক এই মন্ত্রী দীর্ঘদিন ধরেই ক্যানসারে ভুগছিলেন। শুক্রবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। তবে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। শনিবার সকাল সোয়া ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এরপর মরদেহ হেলিকপ্টার যোগে চট্টগ্রামে নেয়া হবে।

উল্লেখ্য, ডা. আফছারুল আমীন ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। চট্টগ্রাম-১০ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে মোট তিনবার নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন এই নেতা। দুই দফায় ছিলেন মন্ত্রী। নৌপরিবহন ও পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি। এই রাজনীতিক ও চিকিৎসক ১৯৯১ সালে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ের পর বিভিন্ন আশ্রয়কেন্দ্রে মানুষের সেবা করে আলোচনায় আসেন।