জাতীয়

টিকিট কালোবাজারির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা রেলমন্ত্রীর

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
টিকিট কালোবাজারির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা রেলমন্ত্রীর
রেলমন্ত্রী মোঃ জিল্লুল হাকিম টিকিট কালোবাজারি সিন্ডিকেট নির্মূলে সরকারের অটল প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন, এই ধরনের অবৈধ কার্যকলাপের প্রতি জিরো-টলারেন্স নীতির উপর জোর দিয়েছেন।
মঙ্গলবার সকালে, ২৬ মার্চ ২০২৪, বক্তৃতায় মন্ত্রী জিল্লুল হাকিম টিকিট কালোবাজারিদের দমনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে জনসাধারণকে অবৈধ মাধ্যমে টিকিট কেনা থেকে বিরত থাকার আহ্বান জানান। দেশের অগ্রগতি ক্ষুণ্ন করা এবং রেলওয়ে ব্যবস্থাকে অস্থিতিশীল করার লক্ষ্যে তাদের ঘৃণ্য কর্মকাণ্ডের কথা বলে তিনি কালোবাজারিদের নিন্দা করেন।
"টিকিট কালোবাজারির প্রতি আমাদের জিরো টলারেন্স আছে। ইতোমধ্যেই আমরা কিছু টিকিট কালোবাজারি সিন্ডিকেটকে ধরে ফেলেছি। আমি জনগণকে বলবো আপনারা কালোবাজার থেকে টিকিট কিনবেন না। কালোবাজারিরা দেশকে ধ্বংস করতে চায়, রেলওয়ে ধ্বংস করতে চায়, ’ বলেছেন মন্ত্রী জিল্লুল হাকিম।
নগরীর রেলগেট এলাকার শহীদ স্মৃতি চত্বরে শহীদদের আত্মত্যাগের স্মরণে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে যোগদানের পর মন্ত্রী এ মন্তব্য করেন।
আসন্ন ঈদ মৌসুমে ঝামেলামুক্ত ভ্রমণ নিশ্চিত করার জন্য সরকারের প্রচেষ্টার কথা তুলে ধরে মন্ত্রী জিল্লুল হাকিম যাত্রীদের নিরাপদ ও আরামদায়ক যাত্রার আশ্বাস দেন এবং টিকিট কালোবাজারি কার্যক্রম নস্যাৎ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।
বাংলাদেশের স্বাধীনতা দিবসের প্রতিফলন করে, মন্ত্রী জিল্লুল হাকিম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং দেশের উন্নয়ন এজেন্ডাকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্বপূর্ণ ভূমিকার ওপর জোর দেন।
তিনি বিরোধী দলগুলোর উদ্দেশ্যের সমালোচনা করেন, বিশেষ করে বিএনপি-জামায়াত তাদের অগ্রগতি বাধাগ্রস্ত করার এবং জাতীয় স্বার্থ ক্ষুণ্ন করার চেষ্টার অভিযোগ তোলেন।
"সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো জনগণ উন্নয়ন চায়। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়ন চান। আমরা সবাই আন্তরিকভাবে চেষ্টা করলে বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করা সম্ভব," মন্ত্রী জিল্লুল হাকিম বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে রূপান্তরের সরকারের রূপকল্পের প্রতি সমর্থন জানিয়ে বলেন। উন্নত জাতি।
মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সাথে একাত্মতার অঙ্গীকার করে শেষ করেন এবং জাতীয় উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সকল নাগরিককে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
মন্ত্রীর বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, সহ-সভাপতি রেজাউল হক রেজা, ফকরুজ্জামান মুকুট, সালমা চৌধুরী রুমাসহ জেলা আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।