জাতীয়

এবারের বাজেট নির্বাচনে নৌকার গণজোয়ার সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
এবারের বাজেট নির্বাচনে নৌকার গণজোয়ার সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক দাবি করেছেন, ২০২৩-২৪ বাজেটের ফলে আগামী নির্বাচনে নৌকার পক্ষে গণজোয়ার তৈরি হবে। জনগণের কল্যাণ ও মঙ্গল চিন্তা করেই বাজেট প্রণয়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে সংসদ ভবনে তাৎক্ষণিক এক বাজেট প্রতিক্রিয়ায় এ দাবি করেন তিনি। এছাড়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দুই বছরের অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠতে সহায়ক হবে এবারের বাজেট।

অন্যদিকে, ১৪ দলীয় জোটে আওয়ামী লীগের শরিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বর্তমান বাস্তবতায় দ্রব্যমূল্য কীভাবে কমবে তা বাজেটে অস্পষ্ট।

এই জোটে আরেক শরিকদার জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাজার সিন্ডিকেট ধ্বংস করে দ্রব্যমূল্য সরকার কতোটুকু নিয়ন্ত্রণ করতে পারবে, এর ওপর নির্ভর করবে বাজেটের সফলতা।

বৃহস্পতিবার (১ জুন) দুপুর ৩টায় জাতীয় সংসদে বাজেট বক্তৃতা শুরু করেন অর্থমন্ত্রী। এটি আওয়ামী লীগ সরকারের ২৩তম ও বাংলাদেশের ৫২তম বাজেট। প্রস্তাবিত বাজেট ২৬ জুন অনুমোদন হবে এবং ১ জুলাই থেকে নতুন অর্থবছর শুরু হবে। শুরু হতে যাওয়া অর্থবছরে প্রস্তাবিত বাজেটের আকার ধরা হয়েছে ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা।