লাইফস্টাইল

বিমানের চেয়েও দামি ঘড়ি গিফট পেলেন রোনালদো

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
বিমানের চেয়েও দামি ঘড়ি গিফট পেলেন রোনালদো

এবার বিশ্বের অন্যতম দামি ঘড়ি উপহার পেলেন পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।  ৩৮৯টি মহামূল্যবান  রত্নপাথরে সাজানো এই ঘড়িটির দাম দিয়ে ছোটখাটো একটি বিমান কেনা যাবে। 

এমনকি বিশ্বের সবচেয়ে অভিজাত গাড়ি ব্রান্ড, 'রোলস রয়েসের' একাধিক গাড়ি কেনা যাবে শুধু এই ঘড়ির দাম দিয়ে। 

সম্প্রতি সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।  সৌদি আরব যাওয়ার সময় বিমান থেকে একটি ছবি পোস্ট করেন তিনি, এ সময় তার হাতে দেখা যায় মহামূল্যবান এই ঘড়িটি। 

বিলাসবহুল এই ঘড়ির ডিজাইনেও আছে সৌদি আরবের ছোঁয়া।  দেশটির পতাকার মতোই ঘড়িটির রঙ চোখ ধাঁধানো সবুজ। 

তবে এই রঙ ফুটিয়ে তোলার জন্য পৃথিবীর বিরল রত্নপাথর ব্যবহার করেছে নির্মাতা প্রতিষ্ঠান। 

যুক্তরাজ্যের গনমাধ্যম ডেইলি সানের খবরে বলা হয়েছে,   রোনালদোর হাতের এই ঘড়িটি ১৮ ক্যারেট হোয়াইট গোল্ডের তৈরি। এটিতে ব্যবহার করা হয়েছে ৩৩৮ টি আল্ট্রা রেয়ার রত্ন পাথর। 

এর মাঝে রয়েছে সেভোরাইট নামের বিশেষ এক ধরণের সবুজ পাথর, যা অন্যান্য সাধারন পান্নার তুলনায় ২০০ গুন বেশি বিরল। এছাড়া সৌন্দর্য এবং স্থায়িত্বের দিক দিয়েও এগুলো পৃথিবীর অন্যতম সেরা। 

ঘড়িটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে, যাতে ফুটে উঠেছে সৌদি আরবের সংস্কৃতি। মুসলিম দেশ সৌদি আরবের পতাকার রঙ গাঢ় সবুজ। 

ইসলামি বিভিন্ন প্রতীকেও সবুজ রঙের ব্যবহার বহুল প্রচলিত।  সম্প্রতি রোনালদোর উপহার পাওয়া ঘড়িতেও এই রঙ ফুটে উঠেছে বিশেষ ভাবে। 

আন্তর্জাতিক গনমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে  চোখ ধাধানো সুন্দর এই ঘড়িটির দাম ৭ লাখ ৮০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় আট কোটি ২৭ লাখ টাকার বেশি। 

ঘড়িটি তৈরি করেছে বিশ্ব বিখ্যাত প্রতিষ্ঠান জ্যাকব এন্ড কোং। এটি তাদের তৈরি লেটেস্ট মডেলের একটি লিমিটেড এডিশন ঘড়ি। যা রোনালদোর হাতে শোভা পাচ্ছে এ বছর থেকে। 

রোনালদো দীর্ঘদিন ধরে জ্যাকব এন্ড কোংএর সাথে কাজ করে যাচ্ছেন। আগেও রোনালদোর জন্য সিআর সেভেন থিমে বিশেষ গড়ি তৈরি করেছে জ্যাকব এন্ড কোং। 

তবে সাম্প্রতিক এই ঘড়িটি সকল চমক সৃষ্টি করেছে  সর্বত্র।  কারণ এটির দাম একাধিক বিলাসবহুল গাড়ি থেকেও বেশি। 

বর্তমান বিশ্বের অন্যতম ধনী খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো।  প্রায় ৫০০ মিলিয়ন মার্কিন ডলারের সম্পত্তির মালিক তিনি। তার মালিকানায় রয়েছে ব্যক্তিগত বিমান থেকে শুরু করে বিলাসবহুল বাড়ি এবং গাড়ির বহর। 

বর্তমানে ক্যারিয়ারের শেষ প্রান্তে থাকা এই ফুটবলার অবসরের পর পর্তুগালেই সময় কাটাবেন। এজন্য কোটি কোটি টাকা খরচ করে নিজের দেশে একটি বাড়ি তৈরি করেছেন তিনি। 

ইতিমধ্যেই বাড়ির জন্য কর্মচারী নিয়োগ শুরু করেছেন তিনি। তার কর্মচারীদের বেতনer মোটা অংকের টাকar porimantao besh aloron feleche..সম্প্রতি জানা যায়, বাংলাদেশি মুদ্রায় ৬ লাখ টাকা বেতনেও বাবুর্চি খোজে পাচ্ছেন না রোনালদো।  

এদিকে এ বছরের শুরুতে বিশাল অংকের টাকায় সৌদি ক্লাব আল নাসেরে পাড়ি দেন সিআর সেভেন। তবে নিজের নতুন ক্লাবের হয়ে শুরুটা ভালো হয়নি তার। 

সৌদি আরবের মাটিতে গিয়ে নিজের প্রথম ম্যাচ খেলেছিলেন সৌদি অল স্টার একাদশের হয়ে, পিএসজির বিপক্ষে। 

সেই ম্যাচে জোড়া গোল করে দুর্দান্ত শুরুর ইঙ্গিত দিয়েছিলেন রোনালদো।  তবে এরপর নিজের ক্লাব আল নাসেরের হয়ে প্রথম ম্যাচে কোন গোল পাননি তিনি। 

সেই ম্যাচে আল নাসের জিতলেও পরের ম্যাচে আর রক্ষা হয়নিtar .. দ্বিতীয় ম্যাচেই হার উপহার দিয়েছেন আল নাসেরকে, সহজ সুযোগ মিস করেছেন রোনালদো।