আইন আদালত

প্রধান বিচারপতির বাসভবনে হামলা: ফখরুলের জামিন শুনানি পেছালো

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
প্রধান বিচারপতির বাসভবনে হামলা: ফখরুলের জামিন শুনানি পেছালো
প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে রমনা থানায় করা মামলায় কারাগারে থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি ২ দিন পেছানো হয়েছে। গত ২৮ অক্টোবরের রাজধানীতে বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে এই মামলা করা হয়। অগামী ২২ নভেম্বর মামলার পরবর্তী জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

সোমবার (২০ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল আতিক বিন কাদের জামিন শুনানির পরবর্তী তারিখ নির্ধারণ করেন। তার আদালতে মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য আজ দিন ধার্য ছিল।

তবে, ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু অসুস্থ জানিয়ে শুনানিটি পেছানোর আবেদন করে রাষ্ট্রপক্ষ। একই সময় মির্জা ফখরুলের আইনজীবীরা এ সপ্তাহের মধ্যে শুনানির তারিখ চান। পরে বিচারক তারিখ নির্ধারণ করতে চাইলে বিএনপিপন্থী আইনজীবীরা এজলাসেই পরবর্তী শুনানির তারিখ দিতে অনুরোধ করেন। কিন্তু বিচারক তাদের অনুরোধ না রেখে অন্য মামলার শুনানি শুরু করতে চান। তখন মির্জা ফখরুলের আইনজীবীরা আদালতে হট্টগোল শুরু করেন। এ পরিস্থিতিতে ১০ মিনিটের জন্য আদালত মুলতুবি ঘোষণা করে বিচারক খাস কামরায় চলে যান।

এরপর বিচারক আদালতে এসে মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য নতুন তারিখ ধার্য করেন।

এর আগে, মির্জা ফখরুলের পক্ষে তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ গত ২ নভেম্বর এই আদালতে জামিন আবেদন দাখিল করেন। আদালত সে সময় জামিন শুনানির জন্য আজকের দিন ধার্য করেছিলেন।