আইন আদালত

নেত্রকোণা আইনজীবী সমিতির নির্বাচনে মাজহারুল হক খান সভাপতি ও মহিদুর রহমান তালুকদার লিটন সাধারণ সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
নেত্রকোণা আইনজীবী সমিতির নির্বাচনে মাজহারুল হক খান সভাপতি ও মহিদুর রহমান তালুকদার লিটন  সাধারণ সম্পাদক নির্বাচিত
নেত্রকোনা প্রতিনিধি , বিজয় চন্দ্র দাস: রোববার (২৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে নেত্রকোনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই সম্পন্ন হয়েছে ভোটগ্রহণ ও ফলাফল ঘোষণা।এতে এ্যাডভোকেট মাজহারুল হক খান সভাপতি ও মহিদুর রহমান তালুকদার লিটন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

আইনজীবী, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সংবাদমাধ্যমের ব্যক্তিদের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয়েছিল উকিল বার সমিতির ভবন। নির্বাচনকে কেন্দ্র করে আইনজীবী সমিতিতে আজ বিরাজ করছিল উৎসবমুখর এক পরিবেশ।

বিকেল চারটা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এরপরই শুরু হয় গণনা এবং আগামী একবছরের জন্য নির্ধারিত হলো আইনজীবী সমিতির নতুন নেতৃত্ব।

নির্বাচনে সভাপতি পদে তিনজন ও সম্পাদক পদে তিনজন, এই দুইটি পদ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। সভাপতি পদে ভোটে লড়ছেন আইনজীবী মাজহারুল হক খান, মো. শহিদুল্লাহ ও আবু তাহের।

সাধারণ সম্পাদক পদটি নিয়েও লড়ছেন তিনজন। তারা হলেন- আইনজীবী শিবলী সাদি অপু, এ.কে.এম আনোয়ার আজাদ কালাম ও মহিদুর রহমান লিটন।

সভাপতি ও সম্পাদক ছাড়াও যুগ্ম-সম্পাদক পদে বিজয় ছিনিয়ে নিতে ভোটের লড়াই করেছেন তিনজন প্রার্থী। সেই তিনজনের মধ্যে রয়েছেন, আইনজীবী এখলাছুর রহমান খান, দিদারুল হক চৌধুরী ও আল-আমিন হোসেন।

বিনোদন ও খেলাধুলা সম্পাদক চমকপ্রদ এই পদের প্রতিদ্বন্দ্বিতার দুজন আইনজীবী। তারা হলেন, আইনজীবী মীর্জা হুমায়ুন কবির ও মোশাররফ হোসেন শুভ।

সমিতিতে মোট ভোটার আছেন ৩৩৮ জন। তারাই নিজেদের ভোট প্রদানের মাধ্যমে বাছাই করে নিয়েছেন আগামী দিনের নেতৃত্ব। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন আইনজীবী আশীষ কুমার সিংহ, কাজী হাবিবুর রহমান ও ফয়েজ আহমেদ।

প্রসঙ্গত, সহ-সভাপতি, সহ-সম্পাদক, লাইব্রেরিয়ান, অডিটর ও সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক এবং সদস্যসহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন ১১ জন। পর্যায়ক্রমে তারা হলেন- নিরঞ্জন পাল, লুৎফেন্নাহার আক্তার, ফজলে রাব্বি খান, শুক্লা রানী গুহ, সৈয়দ রফিকুল ইসলাম ও তাপস চন্দ্র সরকার।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সদস্যরা হলেন- তোফায়েল আহমেদ, ফরিদ আহমেদ, অঞ্জন কুমার রায়, জাকারিয়া হাসান নির্ঝর ও মোয়াজ্জেম হোসেন।