বিনোদন

ভারতের সেরা স্পাই থ্রিলারের তকমা পেল ‘বার্লিন’!

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
ভারতের সেরা স্পাই থ্রিলারের তকমা পেল ‘বার্লিন’!
ভারতের নতুন স্পাই থ্রিলার ‘বার্লিন’ ব্যাপক প্রশংসা অর্জন করছে এবং অনেকেই इसे দেশের সেরা স্পাই থ্রিলারের তকমা দিতে আগ্রহী। পরিচালক অতুল সাভারওয়ালের এই সিনেমা দিল্লির একটি ক্যাফের কাহিনী নিয়ে গঠিত, যেখানে রাজনৈতিক ষড়যন্ত্র ও গুপ্তচরদের কার্যকলাপের জাল বুনেছে।
১৯৯৩ সালের পটভূমিতে ছবিটি শুরু হয়, যেখানে রাশিয়ার প্রেসিডেন্টের সফরের আগে একটি হামলার পরিকল্পনার কথা জানতে পারে ভারতীয় গোয়েন্দারা। ক্যাফের কর্মচারী অশোক, যিনি মূক ও বধির, তার ওপর সন্দেহের তীর যায়। এই পরিস্থিতিতে তিনি কীভাবে গোয়েন্দা কার্যক্রমের কেন্দ্রে পরিণত হন, সেটিই গল্পের মূল আকর্ষণ।
রাহুল বোস ও অপারশক্তি খুরানা অভিনীত প্রধান চরিত্রগুলোতে তাদের দুর্দান্ত অভিনয় দর্শকদের মুগ্ধ করছে। ছবির গল্প ও চিত্রনাট্য অত্যন্ত সাবলীলভাবে এগিয়েছে, যা স্পাই থ্রিলারগুলোর মধ্যে এক নতুন ধাঁচের প্রতিফলন ঘটিয়েছে। 'বার্লিন' শুধু একটি থ্রিলার নয়, বরং রাষ্ট্রের গোয়েন্দা সংস্থার কার্যকলাপ ও সাধারণ মানুষের ওপর তার প্রভাবও তুলে ধরেছে।
যদিও ‘বার্লিন’কে ভারতের সেরা স্পাই থ্রিলার বলা হচ্ছে কিনা তা নিয়ে বিতর্ক থাকতে পারে, তবে স্পষ্ট যে এটি এই ঘরানার সিনেমার মধ্যে একটি বিশেষ স্থান অধিকার করবে।