বিনোদন

বিতর্কের মাঝেই হঠাৎ বিদায় নিলেন অরিজিৎ!

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
বিতর্কের মাঝেই হঠাৎ বিদায় নিলেন অরিজিৎ!
সম্প্রতি সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং তাঁর সামাজিক যোগাযোগমাধ্যম প্রোফাইল নিয়ে বিতর্কের কেন্দ্রে ছিলেন। ৯ আগস্ট ঘটে যাওয়া আর জি কর মেডিকেল কলেজ ঘটনার প্রতিবাদে একের পর এক পোস্ট করে তিনি শিরোনামে আসেন।
প্রথমে কেউই জানতেন না তাঁর প্রোফাইল ‘আত্মজোয়ার জ্বালো’-এর কথা, তবে এই ঘটনার পর অল্প কিছু দিনের মধ্যেই প্রোফাইলটি পরিচিতি পায়। কিন্তু হঠাৎ করে শুক্রবার সন্ধ্যার পর থেকে সেই প্রোফাইলটি খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রোফাইলটি খোলার চেষ্টা করলে একটি বার্তা দেখায়, ‘দ্য প্রোফাইল ডাজ নট এক্সিস্ট।’ বাংলায় যার মানে দাঁড়ায়, প্রোফাইলটি আর বিদ্যমান নেই।
অচমকা এমন ঘটনা ঘটায় ভক্তদের মধ্যে নানা প্রশ্নের উদ্রেক হয়েছে। কেউ ধারণা করছেন, অরিজিৎ নিজেই প্রোফাইলটি মুছে দিয়েছেন। আবার কেউ ভাবছেন, কঙ্গনা রানাউতের মতো অরিজিতের প্রোফাইলটিও বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এখনো এ বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।
অরিজিৎ সাধারণত লাইমলাইট এড়িয়ে চলেন এবং সামাজিক যোগাযোগমাধ্যমেও খুব বেশি সক্রিয় ছিলেন না। তাঁর প্রোফাইলটি ছিল খুব কম ফলোয়ার্স সহ, যেখানে ভেরিফায়েড ব্লু টিকও ছিল না। তবে আর জি কর ঘটনার পর, তিনি একের পর এক টুইটে স্পষ্ট বক্তব্য তুলে ধরেছিলেন এবং এই ঘটনাকে কেন্দ্র করে একটি গানও রচনা করেছিলেন, যার নাম ছিল ‘আর কবে’।
৯ আগস্ট কলকাতার শ্যামবাজার এলাকার আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে এক নারী চিকিৎসকের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধারের পর থেকেই বিতর্কের সূত্রপাত হয়। প্রাথমিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনাটিকে আত্মহত্যা বলে দাবি করলেও, ময়নাতদন্তে জানা যায়, তাঁকে ধর্ষণের পর হত্যা করা হয়েছিল। এই ঘটনায় প্রথমে কলকাতা এবং পরে পুরো পশ্চিমবঙ্গ উত্তাল হয়ে ওঠে, যেখানে অরিজিৎ সিংও নিজের প্রতিবাদ জানিয়েছিলেন।