বিনোদন

আমেরিকান রুটস মিউজিককে পুনরায় সংজ্ঞায়িত করলো বিয়ন্সের "কাউবয় কার্টার"

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আমেরিকান রুটস মিউজিককে পুনরায় সংজ্ঞায়িত করলো বিয়ন্সের "কাউবয় কার্টার"
বিয়ন্সের অষ্টম স্টুডিও অ্যালবাম, "কাউবয় কার্টার," একটি বাজারে এসেছে। এটি অত্যন্ত প্রত্যাশিত ফলো-আপ ছিল। মূলত চার্ট এর প্রধান একক "টেক্সাস হোল্ড 'ইএম" এবং "16 ক্যারিজেস"-এর জন্য। এক্সিকিউটিভ বেয়ন্সের দ্বারা উত্পাদিত "কাউবয় কার্টার" জেনার বাধা ভেঙে দিয়েছে। যা বিভিন্ন মোড়ে বিদ্যমান, ব্লুজ, রক এবং এমনকি জাইডেকো।
শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, বিয়ন্সের শৈল্পিক স্বাধীনতা এবং সৃজনশীল অন্বেষণে তার নিরলস সাধনার প্রমাণ হিসাবে সর্বশেষ অফার দিয়ে ঘোষণাটি এসেছিল। নিঃসন্দেহে দেশীয় সঙ্গীতের সমৃদ্ধ ঐতিহ্যের মূলে থাকা সত্ত্বেও, "কাউবয় কার্টার" একটি বিগত যুগের শক্তির সাথে স্পন্দিত হয়। ভিনটেজ ইন্সট্রুমেন্টেশন ব্যবহার করে এবং একটি কাঁচা মাটির গান শোনার অভিজ্ঞতা তৈরি করতে অপূর্ণতাকে আলিঙ্গন করে। অ্যালবামটি ডিজিটাল উৎপাদনের বন্ধ্যাত্বকে পরিহার করে, একটি বিগত যুগের আত্মাপূর্ণ অপূর্ণতাকে বেছে নেয়।
অ্যালবামটি আমেরিকান সাংস্কৃতিক টাচস্টোনগুলির একটি স্প্রিং থেকে অনুপ্রেরণা গ্রহণ করে। হিউস্টন রোডিওতে অংশ নেওয়া বিয়ন্সের শৈশব অভিজ্ঞতা, সম্প্রদায় এবং বিভিন্ন সঙ্গীত শৈলীর একটি প্রাণবন্ত উদযাপন, রেকর্ডটি ছড়িয়ে আছে। 
"কাউবয় কার্টার" কাউবয়দের স্টেরিওটাইপিক্যাল চিত্রকে অতিক্রম করে, পশ্চিমা সংস্কৃতির বুননে কালো, হিস্পানিক এবং নেটিভ আমেরিকান কাউবয়দের অমূল্য অবদানকে স্বীকার করে।
সোনিক্যালি, অ্যালবামটি অপ্রত্যাশিত থ্রেড থেকে বোনা একটি ট্যাপেস্ট্রি। ব্যাঞ্জো এবং ওয়াশবোর্ডের মতো ঐতিহ্যবাহী দেশীয় যন্ত্রগুলি হাতের তালি, প্রকৃতির শব্দ এবং এমনকি বিয়ন্সের নিজের নখের সাথে মিশে যায়। এই সোনিক গাম্বো বিয়ন্সের কিউরেটরীয় দৃষ্টিভঙ্গি প্রতিফলিত করে, আমেরিকান দক্ষিণ ও পশ্চিমের সমৃদ্ধ সঙ্গীত ঐতিহ্যের উদযাপন।
গীতির দিক থেকে, "কাউবয় কার্টার" শক্তিশালী আখ্যানের মধ্যে পড়ে, যা বিয়ন্সের স্বাক্ষরযুক্ত শক্তিশালী কণ্ঠ দিয়ে দেওয়া হয়। অ্যালবামটি আমেরিকান সঙ্গীতের ইতিহাসে একটি মাস্টারক্লাস হিসাবে কাজ করে, যা ২০২২ সালে "রেনেসাঁ’ দ্বারা স্থাপিত ভিত্তির উপর নির্মিত, যা নৃত্য সঙ্গীতের শিকড় অন্বেষণ করেছিল।
এলবামটি সহজ শ্রেণীকরণকে অস্বীকার করে। এটি একটি বিস্তৃত, ২৭-ট্র্যাক অডিসি যা নির্বিঘ্নে ঘরানার মিশ্রিত করে, বিটলসের "ব্ল্যাকবার্ড" এর মতো ক্লাসিকগুলিকে আবার কল্পনা করে "সুইট হানি বাকিন" এবং "দ্বিতীয় মোস্ট ওয়ান্টেড" এর মতো জেনার-বাঁকানো সৃষ্টিগুলির সাথে। যেমন বেয়ন্স নিজেই ঘোষণা করেছেন, "কোন নিয়ম নেই।" "কাউবয় কার্টার" একটি সাহসী শৈল্পিক বিবৃতি, তার ক্ষমতার শীর্ষে কাজ করা একজন শিল্পীর একটি প্রমাণ।