বিনোদন

সুন্দরবনে 'অপারেশন জ্যাকপট' ছবির শুটিং চলাকালে আহত চলচ্চিত্র অভিনেতা

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
সুন্দরবনে 'অপারেশন জ্যাকপট' ছবির শুটিং চলাকালে আহত চলচ্চিত্র অভিনেতা
চলচ্চিত্র অভিনেতা মামনুন হক ইমন বঙ্গোপসাগরের কাছে সুন্দরবনে আসন্ন চলচ্চিত্র "অপারেশন জ্যাকপট" এর একটি দৃশ্যের চিত্রগ্রহণের সময় একটি ছোটখাটো বিপত্তির সম্মুখীন হন।
ইমন একটি দৃশ্যের শুটিং করছিলেন বলে জানা গেছে যে তাকে জলে ঝাঁপ দিতে হয়েছিল যখন সে একটি শামুকের সংস্পর্শে আসে বলে ধারণা করা হয়। পায়ে আঘাতের কারণে তাকে দ্রুত উদ্ধার করা হয় এবং স্থানীয় চিকিৎসা দেওয়া হয়।
প্রযোজক রাজীব বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, "আমরা সাগরে একটি দৃশ্যের মহড়া দিচ্ছিলাম যখন ইমনের পায়ে একটি শামুকের মতো কিছু আঘাতপ্রাপ্ত হয়েছিল। সৌভাগ্যবশত, ইমন ভালো করছেন এবং সময়সূচি অনুযায়ী শুটিং চলছে।"
"অপারেশন জ্যাকপট" সোমবার সকালে সুন্দরবন অঞ্চলে চিত্রগ্রহণ শুরু হয়েছিল এবং 22শে মার্চ পর্যন্ত সেখানে চলবে। এর আগে বিএফডিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে শুটিং হয়েছে। সুন্দরবনের শুটিংয়ের পরে, ফ্রান্সে চিত্রায়িত দৃশ্যের সাথে শেষ করার আগে প্রযোজনাটি মংলা ও চট্টগ্রাম বন্দরে সরানো হবে বলে আশা করা হচ্ছে।
চলচ্চিত্রটিতে অনন্ত জলিল, অমিত হাসান, জিয়াউল রোশন, মামনুন ইমন, নীরব হোসেন, জয় চৌধুরী, সঞ্জু জন, শিপন মিত্র এবং আমান রেজা সহ তারকা-খচিত কাস্ট রয়েছে। আহমেদ শরীফ, ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, ড্যানি সিডাক, খোরশেদ আলম খসরু, কাজী হায়াতের মতো প্রবীণ অভিনেতারাও পর্দায় থাকবেন।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় কলকাতার চলচ্চিত্র নির্মাতা রাজীব বিশ্বাস ও বাংলাদেশি দেলোয়ার জাহান ঝন্টু প্রযোজনা করছেন ‘অপারেশন জ্যাকপট’। মুভিটি বাংলাদেশের ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ের উপর আলোকপাত করে – মুক্তিযুদ্ধের সময় দেশের নৌ সেক্টরে পরিচালিত একটি অত্যন্ত সফল গেরিলা অপারেশন। 
কোড-নাম "অপারেশন জ্যাকপট", সাহসী মিশনে চট্টগ্রাম ও মংলা সমুদ্রবন্দর, সেইসাথে চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে হামলা চালানো হয়। অপারেশনের ফলে পাকিস্তান ও তার মিত্রদের জন্য অস্ত্র, খাদ্য এবং তেল সরবরাহকারী ২৬টি জাহাজ ডুবে যায়।