অপরাধ

বিজয়নগরে জাল টাকাসহ তিন জন কে আটক করেছে র‍্যাব

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শুক্রবার, ৩ মে, ২০২৪
বিজয়নগরে জাল টাকাসহ তিন জন কে আটক করেছে র‍্যাব
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে একটি বাড়িতে বিপুল পরিমাণ জাল টাকাসহ তিনজন গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (২ মে) দিবাগত রাতে উপজেলার কামালমুড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতাররা হলেন, চাঁদপুরের ফরিদগঞ্জ থানার আদশা গ্রামের মৃত আব্দুর রশিদ হাজীর ছেলে মো. রাসেল হাজী (৩২), ফেনীর সদর উপজেলার আকরামপুর গ্রামের আবুল কালামের ছেলে আলমগীর হোসেন (৩৪) ও ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের কামালমুড়া গ্রামের শাহাবুদ্দিনের ছেলে মো. সানি মিয়া (১৯)।
র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মশিহুর রহমান সোহেল জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজয়নগর থানার কামালমোড়া এলাকার একটি বাড়িতে বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযানে বাংলাদেশি চার লাখ ৮৮ হাজার পাচঁশত টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করা হয়। এসময় জাল নোট তৈরির স্ক্যানার সংযুক্ত কালার প্রিন্টার, প্রিন্টারের পাউডার কালি, জাল নোট তৈরির জন্য ব্যবহৃত সাদা কাগজ, হার্ড ড্রাইভ, কী বোর্ড, মাউস, মাল্টিফ্লাগসহ ইলেকট্রিক ক্যাবল, এন্টি কাটার এবং খালি জারিকেনসহ আরও বিভিন্ন মালামাল পাওয়া যায়। সেখান থেকে জাল নোট প্রস্তুতকারী ও বাজারজাতকারী চক্রের তিনজন সদস্যকে গ্রেফতার করা হয়।
তিনি আরও জানান, পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃতদের মামলা দায়েরের পর আসামী ও জব্দকৃত জাল টাকা এবং জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ বিজয়নগর থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও এ চক্রের অন্যান্য সদস্য এবং যে কোনো পর্যায়ের জাল নোট প্রস্তুতের সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতারে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।