সারাদেশ

বাংলাদেশে প্রবেশ করে বিএসএফ এর গুলি, আহত ৩

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শনিবার, ৮ জুন, ২০২৪
বাংলাদেশে প্রবেশ করে বিএসএফ এর গুলি, আহত ৩
লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে তিন বাংলাদেশী আহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি'র সিংগীমারী বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সফিজুল ইসলাম। শুক্রবার (৭ জুন) বিকাল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।
আহতদের তিনজনের একজনের নাম আলতাব হোসেন (৫৫)। তিনি সিংগীমারী ইউনিয়নের বাচ্চা শেখের পুত্র বলে জানা গেছে। আহত অপর দুজনের নাম ও পরিচয় জানা সম্ভব হয়নি।
সীমান্ত সূত্র ও বিজিবি জানিয়েছে, ওই সীমান্তের ৮৯৩ নম্বর মেইন পিলারের ৮-৯ সাব পিলারের মাঝামাঝি বাংলাদেশের অভ্যান্তরে মাঠে কাজ করছিলো কৃষক আলতাব হোসেন ও অন্যান্যরা। এ সময় ভারতীয় বিএসএফ বাংলাদেমে প্রবেশ করে তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছোঁড়ে। ওই গুলিতে ৩ জন আহত হন। 
সিংগীমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার হোসেন জানান, ‘ ছররা গুলি চালানো হয়। তিনজন আহত হয়েছে। তন্মধ্যে আলতাফ হোসেন একটু বেশী অসুস্থ’। তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। অন্যরা স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে বিজিবি'র সিংগীমারী বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সফিজুল ইসলাম বলেন, ‘এই মুহুর্তে বিএসএফ'র সাথে পতাকা বৈঠক চলছে। খবর এসেছে অন্তত তিনজন আহত হয়েছেন। 
হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইফুল ইসলাম  বলেন, ‘বিষয়টি আমিও শুনেছি।