সারাদেশ

ঢাকা ওয়াসার বিনামূল্যে পানি সরবরাহ

Staff Reporter

Staff Reporter

মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
ঢাকা ওয়াসার বিনামূল্যে পানি সরবরাহ
চলমান তীব্র দাবদাহে বিনামূল্যে রাজধানীর বিভিন্ন জায়গায় পানি বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা ওয়াসা। তাদের মতো করে অন্যান্য ওয়াসা, সিটি কর্পোরেশন, পৌরসভা এবং অন্যান্য প্রতিষ্ঠানকে কার্যক্রম নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজ।

এর পাশাপাশি ঢাকা ওয়াসা তীব্র দাবদাহে বিনামূল্যে রাজধানীর বিভিন্ন জায়গায় পানি বিতরণ কর্মসূচি গ্রহণ করার এই উদ্যোগে স্বাগত এবং ঢাকা ওয়াসাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজের মানুষ। 

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ওয়াসার পানি বিতরণ কর্মসূচিতে যোগ দিয়ে বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজের আহ্বায়ক ও বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ জানান, চলমান তীব্র দাবদাহে সরকার এরইমধ্যে দেশে হিট অ্যালার্ট জারি করেছেন। ঢাকা শহরের মত সারাদেশের মানুষ গরমে অসুস্থ ও অতিষ্ঠ হয়ে পড়েছে, বিশেষ করে সাধারণ খেটে খাওয়া মানুষ। উচ্চ ও মধ্যবিত্ত মানুষ বোতলজাত পানি কিনে খেতে পারলেও শ্রমিক এবং খেটে খাওয়া সাধারণ জনগোষ্ঠী সুপেয় পানির চরম ভোগান্তিতে যখন আছে, সেই সময় ঢাকা ওয়াসার বিনামূল্যে পানি বিতরণ কর্মসূচি জনজীবনে স্বস্তি এনে দিয়েছে।



মহিউদ্দিন আহমেদ বলেন, সরকারের পক্ষ থেকে নাগরিকদের চিকিৎসা, স্যালাইনের ব্যবস্থা করা উচিত। একইসঙ্গে আরও তিন ওয়াসা, সিটি কর্পোরেশন, পৌরসভা ও স্থানীয় প্রশাসনকে সারাদেশব্যাপী সুপেয় পানি স্যালাইন ও চিকিৎসা বিশেষ করে ওষুধপত্র নিয়ে দেশব্যাপী কার্যক্রম শুরুর আহ্বান জানান। একইভাবে কর্পোরেট হাউজ এবং উচ্চবিত্তদের প্রতি তিনি আহ্বান জানান।