সারাদেশ

কিশোরগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ২, ওসিসহ আহত অর্ধশত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
কিশোরগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ২, ওসিসহ আহত অর্ধশত
কিশোরগঞ্জের কুলিয়ারচরে পুলিশের সঙ্গে বিএনপির কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের গুলিতে ২ জন নিহত হয়েছেন। আর এ ঘটনায় ১৫ পুলিশসহ অন্তত অর্ধশত আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা টানা ৩ দিনের অবরোধের প্রথম দিন মঙ্গলবার (৩১ অক্টোবর) সংঘর্ষের এই ঘটনা ঘটলো। কুলিয়ারচর থানার ছয়সুতি বাসস্ট্যান্ড এলাকায় সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। তবে, পুলিশের পক্ষ থেকে একজনের মৃত্যুর বিষয়ে বলা হয়েছে। কিন্তু ঘটনাস্থল থেকে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, দুজন মারা গেছেন।

বিএনপি বলছে, ছয়সুতি ইউনিয়নের কাওসার মিয়ার ছেলে ছাত্রদল নেতা রেফায়েত উল্লাহ (২০) এবং একই ইউনিয়নের মাধবদী এলাকার কাজল মিয়ার ছেলে কৃষক দল সভাপতি বিল্লাল মিয়া (৩০)।

বিএনপির নেতাকর্মীরা জানান, অবরোধ কর্মসূচি পালনে কুলিয়ারচর ছয়সূতি এলাকায় ভৈরব আঞ্চলিক সড়কে অবস্থান নেয় তারা। এ সময় পুলিশ বাধা দিলে সড়কে মিছিল শুরু করে বিএনপির নেতাকর্মীরা। তখন তাদের ওপর পুলিশ চড়াও হলে সংঘর্ষের ঘটনা ঘটে।

তবে, কিশোরগঞ্জ জেলা পুলিশ বলছে, অবরোধকারীরা রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করলে পুলিশ তাদের সরানোর চেষ্টা করে। তখন তারা পুলিশের ওপর হামলা চালায়। এতে ‍পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় ওসিসহ ১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।