বাংলাদেশ

ডায়মন্ড ওয়ার্ল্ডে কাচ বিক্রির অভিযোগ

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
ডায়মন্ড ওয়ার্ল্ডে কাচ বিক্রির অভিযোগ
দীর্ঘ দেড় দশক ধরে রাজধানী ঢাকাসহ দেশের ২৮টি শোরুমে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড ডায়মন্ডের অলংকার বিক্রি করে আসছে, যদিও আমদানির প্রমাণ নেই। প্রতিষ্ঠানটির মালিক দিলীপ কুমার আগরওয়ালার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি ডায়মন্ডের নামে মোজানাইট বা জারকান পাথর বিক্রি করছেন।
মোজানাইট ও জারকান পাথর এক ধরনের বিশেষভাবে তৈরি কাচ, যা দীর্ঘদিন ধরে চকচকে থাকে। বিভিন্ন গণমাধ্যমে এই সংবাদ প্রকাশিত হওয়ার পর অসংখ্য গ্রাহক দিলীপ কুমার আগরওয়ালার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন।
চোরাচালান এবং কর ফাঁকির তথ্য সামনে আসার পর দিলীপ কুমার দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প-বাণিজ্য উপকমিটির সদস্য ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যাকাণ্ডে অভিযুক্ত। কোনো সময়েই তিনি দেশ ছেড়ে পালাতে পারেন। এ লক্ষ্যে তিনি বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে গোপনে আলোচনা করেছেন। সংশ্লিষ্ট মহল থেকে তাঁকে দ্রুত গ্রেপ্তারের দাবি উঠেছে।
ডায়মন্ড ওয়ার্ল্ড প্রতিষ্ঠিত হয় ২০০৫ সালে। ২০১৭ সালে দিলীপ কুমারের বিরুদ্ধে মোজানাইট বা জারকান পাথরকে আসল হীরা বলে গ্রাহকদের ঠকানোর অভিযোগ ওঠে। ওই অভিযোগ তদন্তে ২০১৭ সালের ১৮ অক্টোবর দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিটি গঠন করে। তবে রহস্যজনক কারণে সেই তদন্ত আর আগায়নি।