জাতীয়

জঙ্গিবাদের আলামত দেখা দিচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে- পরিদর্শনকালে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শুক্রবার, ৩১ মে, ২০২৪
জঙ্গিবাদের আলামত দেখা দিচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে- পরিদর্শনকালে স্বরাষ্ট্রমন্ত্রী
কক্সবাজার জেলা প্রতিনিধি : জঙ্গিবাদের যে আশঙ্কা আমরা দীর্ঘদিন ধরে করে আসছি ক্যাম্পে ইতোমধ্যে সেই আলামত দেখা দিচ্ছে, আমাদের জরুরি কাজ হলো যারা জঙ্গি কার্যক্রমে জড়াচ্ছে তাদেরকে চিহ্নিত করা। রোহিঙ্গা ক্যাম্প পরির্শনে গিয়ে এ আশঙ্কার কথা গণমাধ্যমকে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন করতে না পারলে রোহিঙ্গা ক্যাম্প আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর একটা হাব তৈরী হবে।শুক্রবার (৩১ মে) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়ে এ মন্তব্য করেন মন্ত্রী । 
তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে। এপিবিএন দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আমরা আশা করি এখানেও সন্ত্রাস দমন হবে। 
এর আগে তিনি সকাল ১১ টায় উখিয়ার ১৯ নম্বর ক্যাম্পে পৌঁছেন। সেখানে এপিবিএনের সাথে বৈঠক করেন মন্ত্রী। এরপর এপিবিএনের কার্যালয় প্রাঙ্গনে বৃক্ষরোপন করেন। পরে ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করেন। সেখান থেকে দুপুর ১ টার দিকে টেকনাফের উদ্দেশ্যে রওনা দেন। 
এসময় মন্ত্রীর সাথে ছিলেন পুলিশ প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি আনোয়ার হোসেন, এপিবিএনের প্রধান সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান।