জাতীয়

বাংলাদেশে অভ্যন্তরে বিএসএফের গুলি, অল্পতে বেঁচে গেলো দুই রাখাল

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
বাংলাদেশে অভ্যন্তরে বিএসএফের গুলি, অল্পতে বেঁচে গেলো দুই রাখাল
জেলা প্রতিনিধি, লালমনিরহাট:লালমনিরহাটের কালীগঞ্জ সীমান্তে দিয়ে বাংলাদেশে অভ্যন্তরে প্রবেশ করে দুই রাখালকে গুলি চালানোর অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের বিরুদ্ধে। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি । এই পর থেকে ওই সীমান্তে চরম আতঙ্ক বিরাজ করছে। 
মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর ২ টায় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর খামারভাতি এলাকার ৯১৩ নম্বর মেইন পিলার সীমান্তে এই ঘটনা ঘটে। ওই দুই যুবক হলেন, এনামুল হক ও ইন্দু মিয়া। 
স্থানীয়রা জানান, দুপুরে বাংলাদেশের সীমান্তের জমি দিয়ে হেঁটে যাচ্ছিল ওই দুই  এনামুল ও ইন্দু। হঠাৎ করেই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ধাওয়া দিলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করেন। ওই সময় ভারতীয় সীমান্তরক্ষীর বাহিনী বিএসএফ বাংলাদেশি অভ্যন্তরে প্রবেশ করে গুলি চালায়। বাংলাদেশে দুই যুবক তাৎক্ষণিক সরে গেলে তাদের শরীরে কোন গুলি লাগেনি। এ ঘটনার পর থেকেই খামার ভাতি এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
তারা অভিযোগ করে বলেন, প্রতিনিয়তই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশী রাখালদের ধাওয়া করে। এমনকি অনেক সময় আটক করে মারধর করা হয়। দ্রুত এইসব বিষয় সমাধান চান সীমান্ত থাকা এলাকাবাসীরা।
বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক মোফাজ্জল হোসেন বলেন, এ বিষয়ে আমার এখনো কাছে কোন তথ্য নেই। খোঁজখবর নেওয়া হচ্ছে।