তথ্যপ্রযুক্তি

কমমূল্যে দুর্দান্ত লুকে বাজিমাত করলো ভিভো ওয়াই২২

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ২ এপ্রিল, ২০২৩
কমমূল্যে দুর্দান্ত লুকে বাজিমাত করলো ভিভো ওয়াই২২
মাত্র ২০ হাজার টাকা বাজেটের মধ্যে ওয়াই সিরিজের দুর্দান্ত স্মার্টফোন এনেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। 

ভিভো ওয়াই২২ নামের এই হ্যান্ডসেটটি যেন সাধ্যের মধ্যে সবটুকু পাওয়া। এর নান্দনিকতা, দুর্দান্ত ক্যামেরা কোয়ালিটি, শক্তিশালী ব্যাটারি ও সুবিশাল স্টোরেজসহ নানা ফিচারের গুণে মুগ্ধতা ছড়িয়েছে ইতোমধ্যেই।

এতে ব্যবহার করা হয়েছে ৬ দশমিক ৫৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, যার মাধ্যমে রোদের আলোতে কোন ধরণের অস্বস্তি ছাড়াই স্ক্রিন দেখা যাবে। ৭২০ বাই ১৬১২ পিক্সেলস রেজোলিউশন সম্পন্ন ডিসপ্লেটি ব্যবহারকারীকে সর্বোচ্চ স্বাচ্ছন্দ্য দেবে।ফোনটির ব্যাক সাইডে ব্যবহার করা হয়েছে ম্যাট ফিনিশ প্রযুক্তি যা হাতের ছাপ ও দাগ থেকে দেবে সুরক্ষা।

পাওয়ার ব্যাকআপ এর জন্য ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে এতে।ফোন বক্সের মধ্যেই মিলে যাবে ১৮ ওয়াটের টাইপ সি ফাস্ট চার্জার। যার সাহায্যে খুব তাড়াতাড়ি ব্যাটারি ফুল চার্জ হয়ে যাবে।এক চার্জে পাওয়া যাবে টানা ২০ ঘণ্টা অনলাইন ভিডিও স্ট্রিমিংয়ের সুবিধা। আবার মাত্র ১৫ মিনিটের চার্জে উপভোগ যাবে প্রায় সাড়ে তিন ঘণ্টার ভিডিও কিংবা সিনেমা। 

মাল্টি টার্বো ৫.৫ প্রযুক্তি ব্যবহারে ফলে কোনো প্রকার হ্যাং বা ল্যাগ ছাড়াই পাওয়া যাবে আল্ট্রা গেইমিং মুডের সুবিধা। তাই গেমপ্রেমীরা অনায়াসেই টানা ৬ ঘণ্টা পর্যন্ত  রিসোর্স ইন্টেন্সিভ গেইম খেলতে পারবেন।এর ট্রিপল ক্যামেরায় তোলা ছবি ঠিক যেন জীবন্ত প্রতিচ্ছবি। ন্যাচারাল, ভিনটাগ, সামার পার্টি, জাপানিজ স্টাইল, মনোক্রোম, সিলভার সহ নানা পোট্রেট স্টাইলে ছবি তোলা যাবে এতে।প্রাইমারি ক্যামেরায় পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেল সেন্সর। সঙ্গে থাকবে একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। 

সেলফি ও ভিডিও কলের জন্য এতে মিলবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া রয়েছে সুপার নাইট ক্যামেরা, যা দিচ্ছে রাতে ঝকঝকে ছবি তোলার অনন্য অভিজ্ঞতা। LED ফ্ল্যাশ এবং প্যানারোমার মত অত্যাধুনিক ফিচার গুলোও মিলবে ক্যামেরা অপশানে। অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করা ডিভাইসটির পাওয়ার বাটনে সাইড মাউন্টেড ফিংগার প্রিন্টের সুবিধা মিলবে।দুর্দান্ত পারফরমেন্সের অভিজ্ঞতার জন্য এই স্মার্টফোনে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫।

এর পাশাপাশি ফানটাচ ওএস ১২ অপারেটিং সিস্টেম দেয় স্মুথ স্ক্রলিংয়ের সঙ্গে স্মার্টফোনের র‌্যাম ৪ জিবি পর্যন্ত বর্ধিত করার সুযোগ।অর্থাৎ ৪জিবি র‌্যামের সঙ্গে আর ৪ জিবি অতিরিক্ত র‌্যাম ব্যবহার করে এক সঙ্গে অনেক অ্যাপ ব্যবহারের সেরা সুযোগ পাওয়া যাবে এই স্মার্টফোনে।আরও থাকছে ১২৮ জিবি স্টোরেজের বিশাল সুবিধা। ব্যবহারকারী প্রয়োজনীয় সকল কিছু সংরক্ষণ করতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই। প্রয়োজনে স্টোরেজ বাড়াতে পারবেন ১ টিবি পর্যন্ত। 

কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস, ডুয়েল সিম ম্যানেজমেন্ট ও একটি ইউএসবি টাইপ সি পোর্ট। মেটাভার্স গ্রিন এবং স্টারলিট ব্লু রঙে গ্রাহকদের মাতিয়া রাখবে আকর্ষণীয় এই হ্যান্ডসেটটি।স্টাইলিশ এবং ট্রেন্ডি ভিভো ওয়াই২২ সংগ্রহ করতে গ্রাহককে যেতে হবে ভিভোর যেকোনো অথোরাইজড ই-স্টোর কিংবা শো-রুমে।বাজেটের মধ্যেই নিত্যনতুন প্রযুক্তির সুবিধাসমৃদ্ধ স্মার্টফোন ব্যবহারে অসাধারণ অভিজ্ঞতা দিয়ে আসছে ভিভো। ভিন্ন ভিন্ন ফিচারের স্মার্টফোন বাজারে এনে, বিশ্ববাজারে নিজেদের অবস্থান পাকাপোক্ত করে নিয়েছে চীনা সংস্থাটি।