তথ্যপ্রযুক্তি

আইফোনের মতো ফিচার মিলবে রিয়েলমির যে ফোনে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ১ এপ্রিল, ২০২৩
আইফোনের মতো ফিচার মিলবে রিয়েলমির যে ফোনে
এবার আই ফোনের মতো দুর্দান্ত ফিচার মিলবে রিয়েলমির নতুন ফোনে। Realme c55  নামের আকর্ষণীয় এই হ্যান্ডসেটটিতে পাওয়া যাবে হালের জনপ্রিয় আইফোন ১৪ প্রো-এর বেশ কয়েকটি বৈশিষ্ট্য। 

এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো মিনি ক্যাপসুল ডিসপ্লে যা আইফোনে থাকা ডায়নামিক আইল্যান্ড ইন্টারফেস এর মত কাজ করে। 

এই ফিচারে মূলত চার্জ নোটিফিকেশন, ডেটা ইউসেজ নোটিফিকেশন এবং স্টেপ নোটিফিকেশন ইত্যাদি শো করবে ও সেটিংস অপশান থেকেই অন-অফ এর সুবিধা পাওয়া যাবে।

আকর্ষণীয় এই ফ্ল্যাগশিপ ফোনটিতে থাকবে, ৬ দশমিক ৭ ইঞ্চির ফুল HD প্লাস ডিসপ্লে, যেটি ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট অফার করে।

১০৮০ বাই ২৪০০ পিক্সেল রেজোলিউশন সম্পন্ন ডিসপ্লেটি ব্যবহারকারীকে সর্বোচ্চ স্বাচ্ছন্দ্য দেবে।  এছাড়াও এতে আলাদা ব্যাচ প্রয়োগ করা হয়েছে। যার ফলে বাইরের স্ক্রিন নানা রূপে বদলে যেতে পারে৷

ফোনটির পাওয়ার ব্যাকআপও বেশ উন্নত। ৫০০০ এমএএইচ বিশাল ব্যাটারির সঙ্গে ফোন বক্সেই মিলে যাবে ৩৩ ওয়াটের সুপারভুক চার্জার। এক বার চার্জ দিয়ে অনায়াসে দুইদিন পর্যন্ত টানা চালানো যাবে ফোনটি। 

ব্যাটারির মতো ক্যামেরাতেও দেয়া হয়েছে বাড়তি নজর। ইচ্ছা মতো ফটোগ্রাফি করা যাবে এই স্মার্টফোন দিয়ে। 

ছবি তোলার জন্য ব্যাক প্যানেলে দেওয়া হয়েছে ডুয়েল ক্যামেরা সেট আপ। এরমধ্যে প্রাইমারি ক্যামেরায় পাওয়া যাবে ৬৪ মেগাপিক্সেল সেন্সর। 

সঙ্গে ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা সেন্সর সহ দেওয়া হয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে মিলবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

রিয়েলমি সি৫৫ ফোনটিতে ওয়াইফাই, ব্লুটুথ ৫.২, জিপিএস, ইউএসবি টাইপ-সি, ইত্যাদি সকল কানেকটিভিটি ফিচার পাওয়া যাবে। ফোনের এক পাশে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

তবে এতে কোনো ধরনের ৫জি সাপোর্ট থাকছেনা। দুইটি ন্যানো সিম কার্ড এর মাধ্যমে ডুয়াল সিম ম্যানেজমেন্ট মিলবে। অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে দুর্দান্ত এ ফোনটি।

পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৮ চিপসেট। যেটি কিনা হ্যান্ডসেটটিকে ল্যাপটপের সঙ্গে টেক্কা দিতে সাহায্য করবে।

এতে LPDDR4X র‍্যাম ও EMMC 5.1 স্টোরেজ থাকবে, আরো থাকছে ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট যা ব্যবহার করে ১টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

মাত্র ১৮৯ গ্রাম ওজনের এ ফোনটি দেখতে অনেকটা স্লিম ডিজাইনের। ফোনটিতে ম্যাট-ফিনিশ পলিকার্বনেট ফ্রেম ও আংশিক ম্যাট-ফিনিশের রিয়ার প্যানেল রয়েছে। ডুয়াল টোন এর ফিনিশের কারণে ফোনটিকে বেশ স্টাইলিশ লাগে।

বেশ কিছুদিন আগেই  বিশ্ববাজারে লঞ্চ হয়েছিল realme c55. মার্চ মাসে ভারতের বাজারে এসেছিলো ফোনটি।

রেনি নাইট এবং সান শাওয়ার এবং রেইনফরেস্ট -এ দুটি রঙে এবং তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে ফোনটি।

ভারতীয় বাজারে ৪ জিবি র‍্যাম সহ ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১০ হাজার ৯৯৯ রূপি। ৬ জিবি র‍্যাম সহ ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১ হাজার ৯৯৯ রূপি। 

এবং ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর টপ-এন্ড রিয়েলমি সি৫৫ মডেল এর দাম পড়বে ১৩,৯৯৯রুপি। আশা করা যায় শীঘ্রই বাংলাদেশেও পাওয়া যাবে এ ফোনটি। 

স্মার্টফোনের বাজারে বিশ্বে বেশ শক্তপোক্ত স্থান দখল করে আছে চীনা কোম্পানি রিয়েলমি। একের পর এক আপডেট স্মার্টফোন বাজারে আনছে কোম্পানিটি। 

অসাধারণ সফটওয়্যার এক্সপেরিয়েন্স ও নজর কাড়া ডিজাইনের পাশাপাশি, বাজেট ফ্রেন্ডলি হবার কারনে, গ্রাহকের মনে জায়গা করে নিয়েছে রিয়েলমি এর হ্যান্ডসেট সিরিজ গুলো।

বাংলাদেশের প্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোন মার্কেটেও প্রচুর পরিমাণে বিক্রি হয় এ কোম্পানির ফোন।