তথ্যপ্রযুক্তি

ঝড়ের গতিতে চার্জ হবে যে ফোন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
ঝড়ের গতিতে চার্জ হবে যে ফোন
ঝড়ের গতিতে চার্জ হবে ফোন, 240W সুপার ফাস্ট চার্জিং স্পিড নিয়ে ভারতে আসছে Realme GT 3।

Realme GT Neo 5এর একটি রিব্র্যান্ডেড সিরিজ হিসেবে গ্লোবাল মার্কেটে এসেছে এ ফোনটি। সম্প্রতি ভারতের BIS সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে এ স্মার্টফোনটিকে। 

যদিও সাইটটিতে ডিভাইসটির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি, তবে ইতিমধ্যেই ইউরোপের বাজারে ৬৪৯ ইউরো প্রারম্ভিক মূল্যে এটি লঞ্চ হয়েছে। 

সে মারফতে জানা গিয়েছে, অত্যাধুনিক সব ফিচার এবং স্পেসিফিকেশনে পরিপূর্ণ হয়েই আগমন ঘটেছে প্রিমিয়াম কোয়ালিটির এ হ্যান্ডসেটটির।

এর ইউনিক সেলিং পয়েন্ট হচ্ছে চার্জিং স্পিড। এটিই প্রথম ফোন, যা চীনের বাইরে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর ফলে, ঘন্টার পর ঘন্টা সময় না লাগিয়ে, চোখের পলকেই ব্যাটারি ফুল চার্জ হয়ে যাবে।

এছাড়াও সর্বাধুনিক সব প্রযুক্তির ব্যবহার দেখা যাবে এতে। থাকবে ৬ দশমিক ৭ ইঞ্চির OLED ডিসপ্লে, যেটা কিনা ১৪৪ হার্জ রিফ্রেশ রেট অফার করে। ১২৪০  বাই ২৭৭২ রেজোলিউশন সম্পূর্ণ ডিসপ্লেটি ব্যবহারকারীকে সর্বোচ্চ স্বাচ্ছন্দ  প্রদান করবে। 

পাওয়ার ব্যাকআপের জন্য, GT 3তে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। শুধু তাই নয়, রিয়েলমি তাদের এই লেটেস্ট পাওয়ার অ্যাডাপ্টারকে সেফ চার্জিং কন্ট্রোল ফিচারের সাথে নিয়ে আসবে বলেও শোনা যাচ্ছে।

অন্যান্য ফিচারের পাশাপাশি ক্যামেরাতেও ছাড় দেওয়া হয়নি। ইচ্ছা মতো ফটোগ্রাফি করা যাবে স্মার্টফোনটি দিয়ে।

উন্নত মানের ছবি তোলার জন্য এর ব্যাক প্যানেলে  ট্রিপল ক্যামেরা সেট আপ দেওয়া হতে পারে। এরমধ্যে প্রাইমারি ক্যামেরায় ৫০ মেগাপিক্সেল সেন্সর থাকবে। 

সঙ্গে মিলবে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। 

সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। 

অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে বললে, এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 প্লাস জেন 1চিপসেট দ্বারা চালিত হবে,এটি অ্যান্ড্রয়েড 13 ভিত্তিক Realme UI 4.0 ইউজার ইন্টারফেসে রান করে।

যার সাথে সর্বাধিক ১৬ জিবি LPDDR 5x  র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ যুক্ত রয়েছে।

কানেক্টিভিটির জন্য  থাকতে পারে  ফোরজি, ব্লুটুথ, জিপিএস, এফএম রেডিও, ডুয়েল সিম ম্যানেজমেন্ট, ইউএসবি টাইপ সি পোর্ট ইত্যাদি।  

আধুনিক প্রযুক্তির সমন্বয় থাকার ফলে, ঝামেলা ছাড়াই দ্রুত গতিতে যে কোন কাজ করা যাবে। গেইম লাভার এবং সিনেমা প্রেমীদের জন্য, এটি হতে পারে প্রথম পছন্দ।

গ্লোবাল মার্কেটে এটি একাধিক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, যেমন ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম ঈ ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম ও ১ টিবি স্টোরেজ।

র‍্যাম এবং ইন্টারনাল স্টোরেজের উপর ভিত্তি করে মডেল টির দামেও পার্থক্য হতে পারে। 

আশা করা যাচ্ছে, চলতি বছরের মে বা জুনের মধ্যে আকর্ষণীয় এই সুপারফাস্ট চার্জিং সল্যুশনটি   ইউরোপের বাজার ছাড়িয়ে গ্লোবাল মার্কেটেও  বিক্রির জন্য উপলব্ধ হবে। 

গত দুই বছর ধরে ফাস্ট চার্জিং নিয়ে, বাজারে তুমুল প্রতিযোগিতা চলছে। সমস্ত প্রযুক্তি সংস্থাগুলো তাদের ফোনে, দ্রুত চার্জিং সুবিধা সংযুক্ত করছে। বর্তমানে এমন ফোনও বাজারে পাওয়া যাচ্ছে, যেগুলো ২০ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যায়।