সারাদেশ

মিয়ানমার থেকে কারাভোগ শেষে কক্সবাজার ফিরলেন ৪৫ বাংলাদেশি

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

রবিবার, ৯ জুন, ২০২৪
মিয়ানমার থেকে কারাভোগ শেষে কক্সবাজার ফিরলেন ৪৫ বাংলাদেশি
দীর্ঘদিন ধরে কারাভোগ শেষে মিয়ানমারের কারাগার থেকে বাংলাদেশে ফিরেছেন ৪৫ বাংলাদেশি। মিয়ানমারের জলসীমায় অবস্থানরত মিয়ানমার নৌবাহিনীর জাহাজ থেকে বাংলাদেশি জাহাজ কর্ণফুলী টাগ-১ এ করে বাংলাদেশীদের ফিরিয়ে আনা হয়।রোববার (০৯ জুন) সকালে জাহাজটি নোঙর করে কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএর ঘাটে। এসময় স্বজনদের চোখে দেখা যায় আনন্দাশ্রু। 
উখিয়ার জালিয়া পালং থেকে আসা রাশেদা আক্তার বলেন, এগারো মাস ধরে আমার ছেলে মিয়ানমারে বন্দী ছিলো। সে অবৈধ উপায়ে সাগরপথে মালেশিয়া গিয়েছিল। আজকে আসছে আমার ছেলে। ছেলের চেহারা দেখে চোখের জল ধরে রাখতে পারিনি।
আরেকজন স্বজন বেলাল উদ্দিন বলেন, আমার নিকটাত্মীয় ৬ জন একসাথে অবৈধ ভাবে মালেশিয়া যাওয়ার পথে আটক হয়। দীর্ঘদিন কারাভোগ করে মিয়ানমার কারাগারে। পরে সরকার তাদের ফিরিয়ে আনছে। আমাদের আনন্দের কোন শেষ নেই। খুব ভালো লাগছে। 
এদিকে বাংলাদেশি জাহাজ কর্ণফুলী টাগ-১ এ করে মিয়ানমারের জলসীমায় অবস্থানরত মিয়ানমার নৌবাহিনীর জাহাজে নিয়ে যাওয়া হবে মিয়ানমারের ১৩৪ সীমান্তরক্ষী বাহিনী বিজিপি এবং সেনা সদস্য। তারপর মিয়ানমারের জাহাজে তুলে দেওয়ার মাধ্যমে তাদের ফেরত পাঠানো হবে।