ক্রিকেট

আইফোন উপহার নিয়ে দুই বছরের নিষেধাজ্ঞা পেলেন নাসির

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
আইফোন উপহার নিয়ে দুই বছরের নিষেধাজ্ঞা পেলেন নাসির
বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার নাসির হোসেনকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। এরমধ্যে ছয় মাস স্থগিত নিষেধাজ্ঞা পেলেন এই ক্রিকেটার।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আরও জানায়, অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে শাস্তি দেয়া হয়েছে। নাসির আইসিসির নীতিমালার তিনটি ধারা ভেঙেছে। আইসিসির সব শর্ত পূরণ করতে পারলে ২০২৫ সালের ৭ এপ্রিল থেকে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন নাসির, সেক্ষেত্রে তার শাস্তি কমে আসবে ৬ মাস।

প্রসঙ্গত, ২০২১ সালে আবুধাবি টি-টেন লিগ খেলতে গিয়ে সন্দেহভাজন এক ব্যক্তি থেকে আইফোন উপহার নিয়েছিলেন নাসির। মাত্র ৭৫০ ডলারের অর্থমূল্যের সেই উপহার নিয়েই ফেঁসেছেন নাসির। আইসিসির জেরার মুখে সেই উপঢৌকন নেয়ার যৌক্তিক কারণ দেখাতে পারেননি বাংলাদেশের এই ক্রিকেটার।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের হয়ে ১১৫টি ম্যাচ খেলেছেন নাসির। এ সময়ে দুই হাজার ৬৯৫ রান এবং ৩৯টি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। পরে জাতীয় দল থেকে বাদ পড়লে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলা চালিয়ে যাচ্ছিলেন তিনি।